Recent in Fashion

প্রয়াত বাবার কল্পিত চিঠি অনুযায়ী শুরু ঐশীর ভিন্নমাত্রার হলুদসন্ধ্যা

আড়াই বছরের পরিচয় ও বন্ধুত্বের পর গত দুই এপ্রিল আংটি বদল হয় ঐশী ও জিলানির। বুধবার হয়ে গেল ঐশীর অন্যরকম গায়েহলুদ। একঝাঁক সংগীতশিল্পীর অংশগ্রহণে সেই টিএম পরিবারের (টিএম নেটওয়ার্ক) আয়োজনে সম্পন্ন হলো এই অনুষ্ঠান।

প্রয়াত ঐশীর বাবার একটি কল্পিত চিঠি দিয়ে শুরু হয় হলুদসন্ধ্যার আয়োজন। পর্দায় একে একে দেখা যায় ঐশী ও তাঁর প্রয়াত বাবার নানা মুহূর্তের ছবি। চিঠি শুনে, ছবি দেখে কান্নায় ভেঙে পড়েন ঐশী। এরপর পরিবেশ আবার স্বাভাবিক করেন উপস্থাপক লুইপা, তাঁর মজার উপস্থাপনায় মঞ্চে এসে হাজির হন সংগীতশিল্পী পারভেজ সাজ্জাদ। একে একে মজার সব পারফরম্যান্সে মঞ্চে আসেন আনিকা, লুইপা, তূর্য, নাবিলা, সজল, পূজা, নাদিয়া ডোরা, নিলয় প্রমুখ।

নুষ্ঠানে গান গেয়ে শুনিয়েছেন ঐশী নিজেও
নুষ্ঠানে গান গেয়ে শুনিয়েছেন ঐশী নিজেও
টিএম নেটওয়ার্কের সৌজন্যে

মজার মজার গানে ঐশীর সতীর্থ সংগীতশিল্পীরা হয়ে ওঠেন ড্যান্সার। নাচে অংশ নেন ঐশী ও তাঁর হবু বর জিলানিও। নৈশভোজের পর মঞ্চে গিটার হাতে তুলে নেন কৌশিক হোসেন তাপস। তাঁর সঙ্গে যুক্ত হয়ে একে একে গান পরিবেশন করেন শিল্পীরা। গান করেন ঐশীও।

ঐশী বলেন, ‘আমার মা–বাবার পরে কৌশিক হোসেন তাপস ভাইয়া ও মুন্নী ভাবি আমাকে সন্তানের মতো করে সংগীতজীবনে বড় করে তুলেছেন। তাঁদের ঘিরে আমাদের সংগীতশিল্পীদের যে বলয়, তা–ই আমাদের টিএম পরিবার। গায়েহলুদের এমন আনন্দঘন মুহূর্ত উপহার দেওয়ায় টিএম পরিবার ও গানবাংলাকে অনেক ধন্যবাদ।’

কৌশিক হোসেন তাপস-ফারজানা মুন্নীর সঙ্গে ঐশী ও হবু বর
কৌশিক হোসেন তাপস-ফারজানা মুন্নীর সঙ্গে ঐশী ও হবু বর
টিএম নেটওয়ার্কের সৌজন্যে

গায়েহলুদের আয়োজনে উপস্থিত থেকে ঐশী-জিলানিকে আশীর্বাদ জানিয়েছেন বরের মা–বাবা, ঐশীর মা নাসিমা মান্নান, টিএম পরিবারের কৌশিক হোসেন তাপস-ফারজানা মুন্নী, ব্যান্ড তারকা হামিন আহমেদসহ দুই পরিবারের অনেকে।
সংগীতশিল্পী পরিচয়ের বাইরে ঐশী এখন চিকিৎসক। অন্যদিকে জিলানি পড়াশোনা শেষ করে যুক্ত হয়েছেন একটি ওষুধ কোম্পানিতে। পাশাপাশি অভিনয় ও মডেলিং করেন তিনি।

সংগীতশিল্পী পারভেজ সাজ্জাদ শুরুতে গান শোনান
সংগীতশিল্পী পারভেজ সাজ্জাদ শুরুতে গান শোনান
টিএম নেটওয়ার্কের সৌজন্যে

২০০০ সালে রংপুর শিশু একাডেমিতে গান শেখা শুরু করেন ঐশী। ২০০৩ সালে নোয়াখালীতে মুহাম্মদ শরীফ ও পরে হাফিজ উদ্দীন বাহারের কাছে উচ্চাঙ্গ ও নজরুলসংগীতে তালিম নেন তিনি। ঢাকায় আসার পর ‘হৃদয় মিক্স থ্রি’ অ্যালবামের জন্য শিল্পী বাছাই প্রতিযোগিতার আয়োজন করে একটি মুঠোফোন সেবাদাতা প্রতিষ্ঠান। সেই প্রতিযোগিতার নানা ধাপ পেরিয়ে সেরা পাঁচে জায়গা করে নেন ঐশী।
এই আয়োজনের সেরা প্রতিযোগীদের নিয়ে তৈরি এক অ্যালবামে ‘দখিন হাওয়া’ শিরোনামে একটি গানে কণ্ঠ দেন তিনি। সেই থেকে শুরু। ২০১৫ সালে প্রকাশিত হয় ঐশীর প্রথম একক অ্যালবাম ‘ঐশী এক্সপ্রেস’। ‘মায়া: দ্য লস্ট মাদার’ সিনেমার ‘মায়া’ গানটির জন্য ২০২০ সালে জাতীয় পুরস্কার পান ঐশী।

0 Comments